নাসিরনগরে টর্নেডোর তান্ডব,শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত,নিহত-১,আহত-১০

নাসিরনগরে টর্নেডোর তান্ডব,শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত,নিহত-১,আহত-১০

দেশজুড়ে চলছে করোনা আতষ্ক। এরমধ্যে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে তান্ডব চালিয়েছে টর্নেডো। কয়েক সেকেন্ডের টর্নেডোর তান্ডবে লন্ডভন্ড হয়ে গেছে কয়েকটি গ্রামের মানুষের স্বাভাবিক জীবনযাত্রা। টর্নেডোর আঘাতে দুই ইউনিয়নের শতাধিক কাচাঁ-পাকা ঘরবাড়ি,গাছপালা,ব্যবসা প্রতিষ্ঠানসহ,গৌরমন্দিরের টিনের চালা,নৌকা ও বিদ্যুতের খুটি ভেঙে গেছে। অনেকের মাথা গোজাঁর শেষ সম্বলটুকুও হারিয়ে খোলা আকাশের নিচে অবস্থা নিয়েছে। ঘরের চাপা পড়ে সোহেল আহমেদ ষীশু (৫০) নামে এক পোষ্ট মাষ্টার নিহত হয়েছে। আহত হয়েছে কমপক্ষে ১০ জন।
আজ শনিবার(৬ জুন) সকালে নাসিরনগর সদর ইউনিয়নের পশ্চিম পাড়া,ডাংকবাংলো,গাংকলপাড়া,মহাখালপাড়া ও বুড়িশ্বর ইউনিয়নের আশুরাইল,শ্রীঘর,বেনীপাড়াসহ বিভিন্ন গ্রামের উপর আঘাত হানে টর্নেডো।এতে প্রায় দেড়শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। টর্নেডোর কবলে বিধ্বস্ত ঘরের চাপা পড়ে আশুরাইল গ্রামের রাশিদ মিয়ার ছেলে পোষ্ট মাষ্টার সোহেল আহমেদ আহত হলে তাকে জেলা সদর হাসপাতালে নেয়ার পথে মারা যায়। আহতদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।
বুড়িশ্বর ইউপি চেয়ারম্যান এটিএম মোজাম্মেল হক সরকার আশুরাইল গ্রামে টর্নেডোর তান্ডবে একজনের মৃত্যুর কথা স্বীকার করে জানায়,টর্নেডোর আঘাতে তার ইউনিয়নে ৩০/৪০টি ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। আহত হয়েছে কয়েকজন।

উপজেলা নিবার্হী কর্মকর্তা নাজমা আশরাফী টর্নেডোর সংবাদ পেয়ে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন। তিনি একজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান,কয়েক সেকেন্ডের স্থায়ী টর্নেডোর আঘাতে দুটি ইউনিয়নের বেশকয়টি গ্রামের ঘরবাড়ি,গাছপালা বিধ্বস্ত হয়েছে। বেশকয়টি নৌকা ভেঙে গেছে। তবে পুরোপুরি না জেনে ক্ষতির সঠিক পরিমান বলা যাচ্ছে না। তবে ক্ষতিগ্রস্থদের তালিকা পাঠানোর জন্য সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যারকে বলা হয়েছে।

সংবাদদাতা: আকতার হোসেন ভুইয়া
নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়া।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন