স্বেচ্ছায় ‘লকডাউন’ আখাউড়া পৌরসভার ৬নং ওয়ার্ড

আখাউড়া: গলিতে গলিতে বাঁশ দিয়ে ব্যারিকেড। রাখা হয়েছে সাবান, পানিসহ বেসিং। সময় করে যুবকরা থাকছেন এসবের সামনে। অপরিচিত কেউ দেখলেই কথা বলে নিচ্ছেন। গলির রাস্তাগুলোতে যানবাহন চলাচল প্রায় একপ্রকার বন্ধ করে রাখা হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া কাউকে বের না হতে আহবান করা হচ্ছে।

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভার ৬নং ওয়ার্ড এভাবেই স্বেচ্ছায় ‘লকডাউন’ করে রাখা হয়েছে। সোমবার রাতে সরেজমিনে গিয়ে দেখা যায়, রাধানগর চৌরাস্তার মোড় থেকে দাস পাড়া ঢোকা ও শেষের দিকে বাঁশ দিয়ে আটকানো। মাঝে বেলতলী নামে একটি এলাকায় প্রবেশেও একই অবস্থা। এছাড়া থানা ভবনের বিপরীতে ঘোষপাড়া সেতুর কাছের মোড়, কলেজপাড়া প্রবেশের পথ, নারায়ণপুর গ্রামে ঢোকার পথে বাঁশ দিয়ে রাখা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ওই ওয়ার্ডে দুইদিন আগে নারায়ণপুর গ্রামে ঢোকার পথে প্রথমে বাঁশ দেয়া হয়। এরপর একে একে বিভিন্ন অলিগলিতেও বাঁশ দেয়া হয়। পাশাপাশি হাত ধোঁয়ার জন্য সাবানসমেত বেসিং দেয়া হয়েছে। মূলত এলাকার যুবকদের তদারকিতে এসব করা হচ্ছে।

ওয়ার্ড কাউন্সিলর মো. মন্তাজ মিয়া বলেন, ‘আমার ওয়ার্ড একপ্রকার ‘লকডাউন’ করা হয়ে গেছে। যানবাহন চলাচল সীমিত করার পাশাপাশি মানুষ চলাচলেও কড়াকড়ি করা হচ্ছে। অবস্থার প্রেক্ষিতে আমরা আরো কঠোর হবো।’

বিশ্বজিৎ পাল বাবু, বিশিষ্ট কলামিস্ট

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন