নাসিরনগরে সরকারিভাবে বোরো ধান ক্রয়ের উদ্বোধন

আকতার হোসেন ভুইয়া, নাসিরনগর: ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলায় সরকারিভাবে সরাসরি কৃষকদের কাছ থেকে ২৬ টাকা দরে বোরো ধান সংগ্রহ অভিযান উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (০৫ মে) দুপুরে সমাজ কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন সংগ্রাম এমপি উদ্বোধন করেন । নাসিরনগর খাদ্য গুদামের সামনে ফিতা কেটে লটারিতে বিজয়ী নাসিরনগর সদরের নাসিরপুর গ্রামের কৃষক জিতু মিয়ার কাছ থেকে ২ হাজার কেজি বোরো ধান গ্রহণের মাধ্যমে ধান ক্রয় উদ্বোধন করা হয়

এসময় বিএম ফরহাদ হোসেন সংগ্রাম এমপি বলেন, শেখ হাসিনার সরকার কৃষক বান্ধব সরকার। কৃষকদের সুবিধা দিতে সরকার স্থানীয় বাজার দর থেকে বেশি মূল্যে ধান ক্রয় করছে। কৃষকরা সরাসরি খাদ্য বিভাগের কাছে ধান বিক্রি করবে। অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান ডা. রাফিউদ্দিন আহমেদ, উপজেলা নিবার্হী কর্মকর্তা নাজমা আশরাফী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার, থানার অফিসার ইনচার্জ সাজেদুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা আবু সাঈদ তারেক, ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা মো. সুলাইমান মিয়া, খাদ্য পরিদর্শক মো. ফকরুদ্দিনসহ ও কৃষক সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। পরে তিনি খাদ্য গুদাম পরিদর্শন করেন।
এবার অভ্যন্তরীণ চলতি বোরো মৌসুমে নাসিরনগর উপজেলায় ২ হাজার ২২৫ মেট্রিক টন বোরো ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে বলে জানা গেছে ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন