ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদে বরাদ্দকৃত সরকারি চাল বিতরণ

 

স্টাফ রিপোর্টার: করোনা ভাইরাস মোকাবেলায় বাংলাদেশ সরকার প্রাথমিক পদক্ষেপ অনুযায়ী মেহনতি মানুষকে ১০ কেজি করে চাল বিতরণ কার্যক্রম সারা দেশেই শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর উপজেলাসহ বিভিন্ন উপজেলায় সামাজিক দূরত্ব বজায় রেখে সরকারি চাল বিতরণ কার্যক্রম চলছে। সদর উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদের ৯টি করে ওয়ার্ড রয়েছে। প্রতি ওয়ার্ড থেকে ১০ জন করে খেটে খাওয়া মানুষকে জন প্রতি ১০ কেজি চাল বিতরণ করেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ। ইউনিয়নের মধ্যে রয়েছে সুহিলপুর ইউনিয়নের আজাদ হাজারী আঙ্গুর, বুধল ইউনিয়নের আবদুল হক, নাটাই দক্ষিণ ইউনিয়নের নাজমুল হক, সাদেকপুর ইউনিয়নের এএকএম আবদুল হাই, রামরাইল ইউনিয়নের শাজাদাত খান ও সুলতানপুর ইউনিয়ন পরিষদের শেখ ওমর ফারুক নিজ নিজ পরিষদে সরকারি চাল বিতরণ করেন।

এ বিষয়ে নাটাই দক্ষিণ ইউপি চেয়ারম্যান মো. নাজমুল হক বলেন, সরকার নির্দেশিত যারা কর্মজীবি মানুষ হোম কোয়ারেন্টাইনে রয়েছে আমাদের নেত্রী, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণাকৃত দিনমজুর, ভ্যানচালক, কুলি, হকার, শ্রমিক, ফেরিওয়ালা, সিএনজি চালক, ভবঘুরে, রিকশা শ্রমিক, ভিক্ষুক পেশাজীবিদেরকে জনপ্রতি চাল বিতরণ করা হয়েছে। প্রাথমিক পর্যায়ে সরকার ১০০ জনের তালিকা অনুযায়ী চাল বিতরণের কার্যক্রম নিয়েছেন। এরই মাঝে সরকারিভাবে আরো ৪০০ জনের নামের তালিকা চেয়েছে। আমরা যাচাই করে তাদের নামের তালিকা ০৪.এপ্রিল শনিবার জেলা প্রশাসকের নিকট পাঠাবো। সেখান থেকে বরাদ্দ আসার পর আমরা পুনরায় চাল বিতরণ করবো।

সুহিলপুর ইউপি চেয়ারম্যান আজাদ হাজারী আঙ্গুর বলেন, করোনা ভাইরাস সারা বিশ্বেই একটা আতঙ্ক। আমাদের এ মুহুর্তে সতর্কতা অবলম্বন করা ছাড়া আর কোন সুযোগ নেই। আমি এবং আমার পরিষদের সকল সদস্যদের সহযোগিতায় ইউনিয়নবাসীকে সচেতন করার জন্য বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছি। সরকারি চাল বিতরণের পাশাপাশি আমি ব্যক্তি উদ্যোগে পাঁচশতো পরিবারকে শনিবার থেকে বাড়িতে পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছি। চাল বিতরণকালে উপজেলার সরকারি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। নাটাই দক্ষিণ ইউনিয়ন পরিষদের সচিব লিটন চক্রবর্তী মান্নার সমন্বয়ে বিতরণ করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন