সংবাদ কর্মী এস এম টিপু চৌধুরীর আঁকুতি

 

এসএম টিপু, বিজয়নগর: একজন সংবাদকর্মী, সমাজের বিভিন্ন চিত্র ও সত্য নিষ্টা সংবাদ প্রচারে মাঠে দৌড়াচ্ছেন। রাষ্ট্রের চর্তুথ স্তম্ভ হলো গণমাধ্যম। আর সেই গণমাধ্যম কর্মিরা আজ অনিরাপত্তার মধ্যে দিয়ে দেশের ভয়াবহ পরিস্থিত মোকাবেলা করে মাঠে খবরের সন্ধানে দিনরাত কাজ করে যাচ্ছেন।

বর্তমানে করোনা পরিস্থিতিতে সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ সংবাদকর্মীরা! দেশের জনগণ ঘরে বসে টেলিভিশন, পত্রিকার পাতা, অনলাইন নিউজ পোর্টাল থেকে অনেকেই দেশের পরিস্থিতি সম্পর্কে জানতে পেরেছেন। এক কথায় সারা দেশে কোথায় কী ঘটছে? কোন এলাকায় কতজন আক্রান্ত হচ্ছে বা কতজন মারা গিয়েছে, সব খবরই জানতে পেরেছেন। এসব খবর কিভাবে পাচ্ছেন? যাঁরা অক্লান্ত পরিশ্রম করে একটি ঘটনার তথ্য সংগ্রহ করে সত্য সংবাদটা দেশ ও বিশ্ববাসীকে জানিয়ে দিচ্ছেন। তাদের নিরাপত্তার দিকটা কি একটু ভেবে দেখেছেন?

করোনা পরিস্থিতিতে সবচেয়ে বেশী ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছেন জাতির বিবেক সংবাদকর্মীরা।
সংবাদকর্মীদের নিরাপত্তার জন্য কেউ কি কিছু ভেবেছেন? শহর থেকে গ্রামে ছুটে যাচ্ছে আমাদের মতো সংবাদকর্মীরা। কখন কোথা থেকে যে করোনা আক্রমণ করে কোন নিশ্চয়তা নেই।

সরকারি/বেসরকারি/ব্যক্তি/সামাজিক/সাংস্কৃতিক সংগঠন বলেন সব সংবাদই সংবাদকর্মীরা গুরুত্বের সাথে তুলে ধরছেন। নিজের নিরাপত্তার কথা না ভেবে জীবনের ঝুঁকি নিয়ে সংবাদকর্মীরা দেশ, সমাজ ও আপনাদের জন্যই কাজ করে যাচ্ছেন। সংবাদকর্মীরা যদি এক মূহুর্ত সংবাদ প্রেরণ বন্ধ রাখে তাহলে মনে হবে যে কোন এক গুহায় বসবাস করছি আমরা। জাতির এই কঠিন সময়ে আপনারা কোথায়? সংবাদকর্মীদের নিরাপত্তার জন্য আপনারা একটু উদ্যোগী হউন। সংবাদকর্মীদের নিরাপত্তার জন্য অন্ততপক্ষে পিপিই এর ব্যবস্থা করুন আপনারা। যারা জাতির এই কঠিন সময়ে সব সময় মাঠে থাকেন সংবাদের পিছনে ছুটে চলছেন অন্ততপক্ষে তাদের জন্য পিপিই দিতে এগিয়ে আসুন। আপনাদের এই মহান উদ্যোগে জাতির বিবেককে জাগ্রত করতে এবং নিরাপত্তা নিশ্চিত করতে উদ্যোগী হউন।

এ বিষয়ে বিজয়নগর উপজেলা চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সরকারি, বেসরকারি ব্যক্তি বা প্রতিষ্ঠান, একটু এগিয়ে আসুন। সংবাদকর্মীদের নিরাপত্তার কথা একটু ভেবে দেখুন।

সকলে সুস্থ্যতার কামনা করছি, সবাই ঘরে থাকুন, নিরাপদে থাকুন, সংবাদ সংগ্রহে আমরা মাঠে আছি, সংবাদ পৌঁছে দিচ্ছি আপনাদেন হাতের মুঠোয়। আমাদের জন্য দোয়া করবেন। আপনি আমি ভালো থাকলে, ভালো থাকবে বাংলাদেশ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন