নবীনগরে এসিল্যান্ডের প্রতিহিংসার শিকার কালের কণ্ঠের সাংবাদিক গৌরাঙ্গ দেবনাথ অপু !!

নবীনগর: ব্রাহ্মনবাড়িয়ার নবীনগর উপজেলার কালের কণ্ঠের স্থানীয় সাংবাদিক গৌরাঙ্গ দেবনাথ অপুকে একের পর এক হয়রানী করে যাচ্ছেন । পূর্বের অনিয়মের নিউজ করার প্রেক্ষিতে সাংবাদিক গৌরাঙ্গ দেবনাথ অপুর নিজ বাড়ির সামনে ইটের খোয়া রাখায় ২ হাজার টাকা জরিমানা করেছেন নবীনগর উপজেলার এসিল্যান্ড ইকবাল হাসান।

জানা যায়, সোমবার (৬ এপ্রিল) নবীনগর উপজেলার আদালত পাড়ায় অবস্থিত সাংবাদিক গৌরাঙ্গ দেবনাথ অপু পৈত্রিক বাড়ি। নবীনগর পৌর সড়ক থেকে ১০০ ফুট গলি যা পৌর সংযোগ সড়ক নাথ পাড়া নামে পরিচিত সড়কটি তার অন্যান্য চাচারা ব্যবহার করে থাকেন। সেখানে তিনি বাড়ি নির্মাণের জন্য ইট, বালি, সুরকি রাখার দায়ে এসিল্যান্ড তাকে ২ হাজার টাকা জরিমানা করেন যা তিনি দিতে অপারগতা প্রকাশ করলে তার বড় ভাই নিতাই দেবনাথ জরিমানা পরিশোধ করেন।

স্থানীয়রা বলেছেন, পূর্বের অনিয়মের নিউজ করার প্রেক্ষিতে আজ অপুদার নিজ বাড়ির সামনে ইটের খোয়া রাখায় নবীনগরের এসিল্যান্ড ইকবাল হাসান ২ হাজার টাকা জরিমানা করে যেন মহাভারত শুদ্ধ করে ফেলেছেন। সারাদেশের মানুষ যেখানে করোনা ভাইরাসের ভয়ে আতংকিত, রাষ্ট্রের প্রধানমন্ত্রী থেকে শুরু করে প্রশাসনের প্রতিটি কর্মকর্তা যেখানে করোনা মোকাবিলায় ব্যস্ত আর নবীনগরের এসিল্যান্ড আছেন সাংবাদিক শায়েস্তা করার কাজে অধিক ব্যস্ত। “সরকারি কর্মদিবসে অফিসে তালা ঝুলিয়ে আনন্দ ভ্রমণে নবীনগরের ইউএনওসহ অন্যান্য কর্মকর্তারা…এমন শিরোনামে কালের কন্ঠে প্রকাশিত হওয়ার পর থেকেই নবীনগরের এসিল্যান্ড অপুকে নানাভাবে হয়রানী করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে স্থানীয়রা জানান। অপুর একাধিক রিপোর্টে ক্ষিপ্ত হয় নবীনগরের এসি ল্যান্ড ইকবাল হাসান। এ ঘটনায় স্থানীয় সাংবাদিকমহলসহ বিভিন্ন মহল ও ফেসবুকে তীব্র সমালোচনার ঝড় উঠেছে। উদ্দেশ্যপ্রণোদিত ও ব্যক্তিগত ভাবমূর্তি নষ্ট করার জন্য এমন জরিমানা করা হয়েছে বলে দাবি জানান।

এ বিষয়ে সাংবাদিক গৌরাঙ্গ দেবনাথ অপুর সাথে বল্লে তিনি জানান, রাস্তাটি আমাদের নিজস্ব। এ রাস্তাটি সর্বমোট ১০০ ফুট যা আমার অন্যান্য চাচারাই শুধু ব্যবহার করে থাকেন। এ রাস্তাটি নিতান্তই পৌর সংযোগ রাস্তা। আমার বাড়ি নির্মাণ করার জন্য ইট, বালি, সুরকি এনে বাড়ির সামনে রাখার দায়ে এসিল্যান্ড ইকবাল হাসান আমাকে অন্যায়ভাবে ২ হাজার টাকা জরিমানা করেছেন যা আমাকে ব্যক্তিগতভাবে হ্যায় করার জন্য করেছেন। দেশের এই ক্রান্তিলগ্নে অত্যন্ত দু:খ জনক ও অপ্রত্যাশিত মনে করি। করোনা প্রতিরোধে গঠিত সার্চ কমিটিতে প্রেসক্লাবের সভাপতি ও সম্পাদকের নাম না রেখে নবীনগরের এসি ল্যান্ড তার নিজের পছন্দসই একটি অনলাইন টিভির সাংবাদিকের নাম কমিটিতে অন্তর্ভুক্তি নিয়ে কালের কণ্ঠ পত্রিকা ও ফেসবুকে লেখালেখি হয়েছে। তিনি এখন নিরাপত্তাহীনতায় ভুগছেন এবং জেলা প্রশাসনের উর্ধ্বতন যেন বিষয়টিতে নজর দেন সে দাবি জানিয়েছেন।

বিষয়টি নিয়ে নবীনগর উপজেলা ভূমি কর্মকর্তা ইকবাল হাসান কালের দর্পণ’কে জানান, আমরা গত দু’দিন যাবৎ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিভিন্ন বাড়িওয়ালাকে জরিমানা করেছি। তেমনিভাবে গৌরাঙ্গ দেবনাথে বড় ভাই নিতাই দেবনাথকেও ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
রাস্তাটি নিতান্তই একটা গলি এবং রাস্তাটি তাদের নিজস্ব ব্যক্তিগত এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, রাস্তা কি কারো ব্যক্তিগত হতে পারে নাকি? আমি পৌর মেয়র সাহেবকে জিজ্ঞেস করেছি তিনি বলেছেন রাস্তাটি পৌরসভার রাস্তা তাই জনসাধারণের চলাচল বিঘ্ন ঘটার কারণে আমরা জরিমানা করেছি।

বিষয়টি ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন মহল তীব্র নিন্দা জানিয়েছেন।

 

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন