বাংলাদেশের  স্পিন শক্তি | Bangladeshi spin player

বাংলাদেশের স্পিন শক্তি | Bangladeshi spin player

টেষ্টে বাংলাদেশের স্পিন শক্তি অনেক এগিয়ে। বাংলাদেশের মূল ভরসা ধরতে খেলে স্পিনারদের কেই ধরতে হবে। কারন বাংলাদেশ টেষ্টে ২০১৩ সাল থেকে এ পর্যন্ত যত গুলো টেষ্ট ম্যাচ জিতেছে। তার সব কয়টিতেই স্পিনারদের আবদান বেশি। এখন এক নজরে দেখে নেওযা যাক স্পিনারদের ক্ষমতা।

Bangladeshi spin player

Bangladeshi spin player

মেহেদি হাসান মিরাজ:

মিরাজ বাংলাদেশ দলের একজন অন্যতম স্পিনার। তিনি কয়েক দিন আগেই এক টেষ্টে ১৯ উইকেট নিয়ে ইতিহাস গড়েছিলেন। তাই তাকে বাংলাদেশের স্পিন উইকেট মেশিন ও বলা যায়।

তাইজুল:

বাংলাদেশ দলে অবিষেক হওয়ার পর তিনি প্রথম ম্যাচে হ্যাক্টিক করেন। তার পর থেকেই তিনি হয়ে ওঠেন বাংলাদেশের একজন গুরত্বপূর্ণ স্পিনার।

 

সাকিব আল হাসান:

বর্তমানে বাংলাদেশের সেরা স্পিনারদের মধ্যে সাকিবাল হাসান এক জন। তিনি এক জন বিশ্ব মানের স্পিনার। তবে বাংলাদেশের জন্য দঃখের বিষয় তিনি ইনজুরির কারনে খেলতে পারবেন না। তবে তিনি যে একজন বিশ্বের সেরাদের এক জন এর মধ্যে একজন কোনো সন্দেহ নেই।

মাহামুদউল্লা রিয়াদ:

যদিও তিনি বাংলাদেশ দলের 
অনিয়মিত একজন স্পিনার। তবে তার স্পিনে যে জাদু আছে এর মধ্যে কোনো সন্দেহ নেই।

মোসাদ্দেক হোসেন:

যদিও তিনি বাংলাদেশের আর সব স্পিনারদের খেকে একটু পিছিয়ে। তবে তিনিও কম জানেন না। তার স্পিন বলে বড় বড় ব্যাটসম্যান খাবি খাই। তাই তাকেও ছোট ভাবার কোন কারন নেই।
তাই বলাই য়াই বাংলাদেশের স্পিন শক্তি কোন অংশে কম নেই। আর বাংলাদেশের স্পিনার যদি তাদের স্পিন জলক দেখাতে পারেন তাহলে টেষ্ট সিরিজ ও বাংলাদেশ জিতবে।

Leave a Comment